যে খাবার বা কাজ আপনার লিঙ্গের সাইজ ছোট করে দিতে পারে

যে খাবার বা কাজ আপনার লিঙ্গের সাইজ ছোট করে দিতে পারে

আপনি আপনার লিঙ্গের সাইজ বাড়ানোর জন্যে অনেক কিছু করছেন কিন্তু কিছু অভ্যাস আপনার অজান্তেই পরিস্থিতি আরও খারাপ করে দিয়ে আপনার লিঙ্গের সাইজ ছোট করে দিতে পারে।

এখানে দেওয়া রইল ৫টি প্রধান জিনিস যা আপনার পুরুষাঙ্গকে ছোট করে দিতে পারে

 

ঘন ঘন ব্যবহার না করে – আপনার লিঙ্গটিকে সঠিক সাইজে রাখার জন্যে আপনাকে নিয়মিত সেটাকে নিয়ে নাড়াচাড়া করতে হবে। এর মানে এটা খেয়াল রাখতে হবে যেন প্রতিদিন আপনার লিঙ্গটি উত্তেজিত অবস্থায় কিছুক্ষণ থাকে। সৌভাগ্যবশত, জীবতত্ত্ব এই ব্যাপারে আমাদের সাহায্য করে এবং বেশিরভাগ পুরুষেরই সকাল থেকে রাতের মধ্যে কখনও না কখনও লিঙ্গটি একবার হলেও উত্তেজিত অবস্থায় বা খাড়া হয়ে থাকে। যত বেশি আপনার লিঙ্গটি খাড়া অবস্থায় থাকবে আপনার পুরুষাঙ্গ ছোট হয়ে যাওয়ার সম্ভাবনা তত কম হবে।

অত্যধিক হস্তমৈথুন – নিয়মিত হস্তমৈথুন করা একটি প্রচলিত ও স্বাস্থ্যকর অভ্যাস, কিন্তু খুব বেশি হস্তমৈথুন করা আসলেই আপনার পুরুষাঙ্গের সাইজ ছোট করে দিতে পারে। এর কারণ হ’ল ধাতু নির্গমনের সময়ে আপনার শরীর থেকে টেস্টোস্টেরনও বেরিয়ে যায় কামত্তেজনার চরম মুহূর্তটিকে ধরে রাখার জন্যে। এই পরিস্থিতি যদি বারবার হতে থাকে তবে আপনার শরীর টেস্টোস্টেরন পুনরায় ভরে তুলতে সময় নেবে এবং তার ফলে প্রভাবিত হবে আপনার লিঙ্গের সাইজ।

অত্যধিক মদ্যপান করা – খুব বেশি মদ্যপান করা শুধুমাত্র আপনার যকৃতের জন্যই ক্ষতিকারক নয়, এটি আপনার লিঙ্গের স্বাস্থ্যর জন্যেও খারাপ। একজন ব্যক্তির পুরুষাঙ্গকে উত্তেজিত করে তোলার ক্ষমতা কমে যেতে পারে খুব বেশি মদ্যপান করলে। মদ্যপানের কারণে শরীরে তরল পদার্থ কমে যাওয়ার ফলে লিঙ্গের চারপাশে রক্তের প্রবাহও কমে যায়।

ধূমপান করা – এটি একটি জানা বিষয় যে ধূমপান করলে অ্যাথেরোস্‌ক্লেরোসিসের সম্ভাবনা থাকে বা ধমনীর ভেতরের দেওয়ালে একটি স্তর তৈরি হয়ে যায়। সিগারেট আপনার হৃদপিণ্ডের ধমনীগুলোকে আটকে দেয়, এমনকি লিঙ্গের চারপাশে থাকা সেইসব ধমনীগুলো যেগুলো পুরুষাঙ্গের উত্তেজিত অবস্থায় রক্তসঞ্চালন করায়, সেগুলোতেও রক্তের সাধারন প্রবাহ বাধাপ্রাপ্ত হয়। সিগারেটে উপস্থিত বিষাক্ত রাসায়নিক বস্তুগুলো আপনার রক্তের শিরাগুলোর অবক্ষয় ঘটাতে পারে এবং লিঙ্গের তন্তুগুলো নষ্ট করে লিঙ্গের খাড়া হওয়ার ক্ষমতাও কমিয়ে দিতে পারে।

See also  ২০২৩ সালে বিয়ের জন্য বিশেষ তারিখ সমূহের তালিকা

খুব বেশি অস্বাস্থ্যকর খাবার – খুব বেশি অস্বাস্থ্যকর খাবার খাওয়া এবং তার সাথে শারীরিক স্থূলতা কিন্তু লিঙ্গের সাইজে ভীষণরকম প্রভাব ফেলে। যত বেশি স্বাস্থ্যকর খাবার খাওয়া যায় সেইদিকে মনোযোগ দিন যাতে মোটা না হয়ে যান কারণ শারীরিক স্থূলতা ও কোমরের সাইজ বেড়ে যাওয়ায় লিঙ্গের সাইজ ভীষণভাবে প্রভাবিত হয়।

আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন